কুরআনুল মাজীদ এ নবী কারীম সাল্লাল্লাহু সালামের শুভ আগমনের আলোচনা ও তাজকিরা

কুরআনুল মাজীদ এ নবী কারীম সাল্লাল্লাহু সালামের শুভ আগমনের আলোচনা ও তাজকিরা

কুরআনুল মাজীদ এ নবী কারীম সাল্লাল্লাহু সালামের শুভ আগমনের আলোচনা ও তাজকিরা

یٰۤاَیُّہَا النَّاسُ قَدۡ جَآءَکُمُ الرَّسُوۡلُ بِالۡحَقِّ مِنۡ رَّبِّکُمۡ فَاٰمِنُوۡا خَیۡرًا لَّکُمۡ ؕ وَ اِنۡ تَکۡفُرُوۡا فَاِنَّ لِلّٰہِ مَا فِی السَّمٰوٰتِ وَ الۡاَرۡضِ ؕ وَ کَانَ اللّٰہُ عَلِیۡمًا حَکِیۡمًا ﴿۱۷۰﴾
অনুবাদ:- হে মানবজাতি! তোমাদের নিকট এ রসূল সত্য     সহকারে    তোমাদের     রবের     নিকট     থেকে শুভাগমন         করেছেন;         সুতরাং        ঈমান        আনো তোমাদের  কল্যাণার্থে;  এবং  তোমরা     যদি   কুফর করো,         তবে          নিশ্চয়          আল্লাহ্‌রই         যা          কিছু   আসমানসমূহ ও যমীনের  মধ্যে  বিদ্যমান রয়েছে; আর আল্লাহ্‌ সর্বজ্ঞ, প্রজ্ঞাময়।
{{ সূরা নিসা আয়াত নং-170 }}
یٰۤاَیُّہَا النَّاسُ قَدۡ جَآءَکُمۡ بُرۡہَانٌ مِّنۡ رَّبِّکُمۡ وَ اَنۡزَلۡنَاۤ اِلَیۡکُمۡ نُوۡرًا مُّبِیۡنًا ﴿۱۷۴﴾
অনুবাদ:-    হে   মানবকুল,    নিশ্চয়   তোমাদের    নিকট আল্লাহ্‌র   পক্ষ  থেকে  সুস্পষ্ট   প্রমাণ  এসেছে  এবং আমি তোমাদের প্রতি উজ্ব্বল আলো (নূর) অবতীর্ণ করেছি।
{{ সূরা নিসা আয়াত নং-174 }}
یٰۤاَہۡلَ الۡکِتٰبِ قَدۡ جَآءَکُمۡ رَسُوۡلُنَا یُبَیِّنُ لَکُمۡ کَثِیۡرًا مِّمَّا کُنۡتُمۡ تُخۡفُوۡنَ مِنَ الۡکِتٰبِ وَ یَعۡفُوۡا عَنۡ کَثِیۡرٍ ۬ؕ قَدۡ جَآءَکُمۡ مِّنَ اللّٰہِ نُوۡرٌ وَّ کِتٰبٌ مُّبِیۡنٌ ﴿ۙ۱۵﴾
অনুবাদ:-     হে    কিতাবীরা!    নিশ্চয়    তোমাদের     নিকট আমার       এ       রসূল       তাশ্‌রীফ       এনেছেন,       যিনি  তোমাদের   নিকট   প্রকাশ      করে   দেন   সেসব    বস্তু থেকে      এমন      অনেক      কিছু,      যেগুলো      তোমরা  কিতাবের    মধ্যে    গোপন     করে   ফেলেছিলে   এবং অনেক কিছু ক্ষমা করে থাকেন। নিশ্চয় তোমাদের নিকট  আল্লাহ্‌র    পক্ষ  থেকে  একটা   ‘নূর’   এসেছে এবং স্পষ্ট কিতাব।
{{ সূরা মায়েদা আয়াত নং-15 }}
یٰۤاَہۡلَ الۡکِتٰبِ قَدۡ جَآءَکُمۡ رَسُوۡلُنَا یُبَیِّنُ لَکُمۡ عَلٰی فَتۡرَۃٍ مِّنَ الرُّسُلِ اَنۡ تَقُوۡلُوۡا مَا جَآءَنَا مِنۡۢ بَشِیۡرٍ وَّ لَا نَذِیۡرٍ ۫ فَقَدۡ جَآءَکُمۡ بَشِیۡرٌ وَّ نَذِیۡرٌ ؕ وَ اللّٰہُ عَلٰی کُلِّ شَیۡءٍ قَدِیۡرٌ ﴿۱۹﴾
অনুবাদ:-     হে       কিতাবীগণ!     নিঃসন্দেহে      তোমাদের নিকট   আমার  এ   রসূল  তাশরীফ  এনেছেন,  যিনি তোমাদের    নিকট  আমার  বিধানসমূহ  সুস্পষ্টরূপে বর্ণনা    করেন,      এরপর   যে,    রসূলগণের   আগমন বহুদিন বন্ধ ছিলো, যাতে কখনো একথা না বলতে পারো যে, ‘আমাদের নিকট কোন সুসংবাদদাতা ও সাবধানকারী  আসেনি।’   সুতরাং  এ সুসংবাদদাতা ও       সাবধানকারী       তোমাদের       নিকট       তাশরীফ  এনেছেন এবং আল্লাহ্‌র নিকট সর্বশক্তি রয়েছে।
{{ সূরা মায়েদা আয়াত নং-19 }}
لَقَدۡ جَآءَکُمۡ رَسُوۡلٌ مِّنۡ اَنۡفُسِکُمۡ عَزِیۡزٌ عَلَیۡہِ مَا عَنِتُّمۡ حَرِیۡصٌ عَلَیۡکُمۡ بِالۡمُؤۡمِنِیۡنَ رَءُوۡفٌ رَّحِیۡمٌ ﴿۱۲۸﴾
অনুবাদ:-     নিশ্চয়        তোমাদের         নিকট        তাশরীফ  এনেছেন   তোমাদের   মধ্য   থেকে  ওই  রসূল,  যার নিকট তোমাদের কষ্টে পড়া কষ্টদায়ক, তোমাদের কল্যাণ    অতিমাত্রায়     কামনাকারী,    মুসলমানদের  উপর পূর্ণ দয়ার্দ্র, দয়ালু।
{{ সূরা তওবা আয়াত নং-128   }}
اِنَّاۤ اَرۡسَلۡنٰکَ بِالۡحَقِّ بَشِیۡرًا وَّ نَذِیۡرًا ۙ وَّ لَا تُسۡئَلُ عَنۡ اَصۡحٰبِ الۡجَحِیۡمِ ﴿۱۱۹﴾
অনুবাদ:-   নিশ্চয়ই   আমি  আপনাকে  সত্যসহ  প্রেরণ করেছি সুসংবাদদাতা এবং সতর্ককারীরুপে। আর আপনাকে  জাহান্নামীদের  সম্পর্কে   প্রশ্ন  করা   হবে না।
{{ সূরা বাকারা আয়াত নং-119 }}
وَ بِالۡحَقِّ اَنۡزَلۡنٰہُ وَ بِالۡحَقِّ نَزَلَ ؕ وَ مَاۤ اَرۡسَلۡنٰکَ اِلَّا مُبَشِّرًا وَّ نَذِیۡرًا ﴿۱۰۵﴾ۘ
অনুবাদ:- এবং আমি ক্বোরআনকে সত্য সহকারেই অবতীর্ন    করেছি       এবং    সত্যের    জন্যই    অবতীর্ণ হয়েছে।   এবং   আমি   আপনাকে   প্রেরণ   করি   নি,  কিন্তু সুসংবাদদাতা ও সতর্ককারী রূপেই।
{{ সূরা ইসরা আয়াত নং-105 }}
وَ مَاۤ اَرۡسَلۡنٰکَ اِلَّا رَحۡمَۃً لِّلۡعٰلَمِیۡنَ ﴿۱۰۷﴾
অনুবাদ:-     এবং   আমি   আপনাকে   সমগ্র   জগতের রহমতরূপেই প্রেরণ করেছি।
{{ সূরা আম্বিয়া আয়াত নং-107 }}
وَ مَاۤ اَرۡسَلۡنٰکَ اِلَّا مُبَشِّرًا وَّ نَذِیۡرًا ﴿۵۶﴾
অনুবাদ:- আর  আমি  আপনাকে সুসংবাদদাতা  এবং সতর্ককারী করেই প্রেরণ করেছি;।
{{ সূরা ফুরকান আয়াত নং-56 }}
یٰۤاَیُّہَا النَّبِیُّ اِنَّاۤ اَرۡسَلۡنٰکَ شَاہِدًا وَّ مُبَشِّرًا وَّ نَذِیۡرًا ﴿ۙ۴۵﴾
وَّ دَاعِیًا اِلَی اللّٰہِ بِاِذۡنِہٖ وَ سِرَاجًا مُّنِیۡرًا ﴿۴۶﴾
অনুবাদ:-   হে   অদৃশ্যের   সংবাদদাতা   (নবী)   নিশ্চয়  আমি আপনাকে প্রেরণ করেছি হাযির-নাযির করে, সুসংবাদদাতা এবং সতর্ককারীরূপে;       এবং       আল্লাহ্‌র       প্রতি        তার       নির্দেশে  আহ্বানকারী আর আলোকোজ্জ্বলকারী সূর্যরূপে।
{{ সূরা আহযাব আয়াত নং-45-46 }}
وَ مَاۤ اَرۡسَلۡنٰکَ اِلَّا کَآفَّۃً لِّلنَّاسِ بَشِیۡرًا وَّ نَذِیۡرًا وَّ لٰکِنَّ اَکۡثَرَ النَّاسِ لَا یَعۡلَمُوۡنَ ﴿۲۸﴾
অনুবাদ:-   এবং   হে মাহবূব!  আমি আপনাকে  প্রেরণ করেছি,     এমন    রিসালাত    সহকারেই,    যা    সমগ্র  মানব জাতিকে পরিব্যপ্ত করে নেয়, সুসংবাদদাতা  এবং    সতর্ককারীরূপে;  কিন্তু   অনেক  লোক   জানে না।
{{ সূরা সাবা আয়াত নং-28 }}
✴️সম্মানিত মুসলিম সমাজ! উপরে উল্লেখিত কোরআন মাজিদের আয়াত সমূহে আল্লাহ তাআলা তাঁর প্রিয়তম হাবীব সাল্লাল্লাহু তা’য়ালা আলাইহি ওয়া সাল্লামের শুভ আগমন এর আলোচনা ও তাজকিরা করেছেন। সুতরাং নবী কারীম সাল্লাল্লাহু ওয়া সাল্লাম এর আগমন এবং তাঁর গুণাবলী সংক্রান্ত আলোচনা ও তাজকিরা করা মহান রাব্বুল আলামিন আল্লাহ তাআলার সুন্নত।
💫و ما توفيقي الا بالله العلي العظيم و الصلاة والسلام على حبيبه الكريم صلى الله عليه وسلم💫
✍️মুফতী আমজাদ হুসাইন সিমনানী, পরিচালক:-সিমনানী রিসার্চ সেন্টার✍️
নোট:- কোন মসআলা সম্পর্কে বিস্তারিত জানতে হলে আমাদেরকে কমেন্ট করে জানাতে পারেন আমাদের
SIMNANI RESEARCH CENTRE & HOLY-WAY TEAM

সমাজের পাশে দ্বীনের খেদমতের জন্য সব সময় আছে।*আমাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য-এই লিংকে ক্লিক করুন www.keyofislam.com

আমাদের Real Sunni TvHoly way ইউটিউব চ্যানেল গুলি কে  SUBSCRIBE করুন

আমাদের সঙ্গে যুক্ত হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।

Leave a Reply

This Post Has 9 Comments

  1. Sabir Ahammed

    Authentic proof

  2. Amjad husain simnani

    Jazaakallah khaira for uploading this post

  3. Humayun k

    Good one
    Go ahead always 🙂

  4. Abdullah

    Good one

  5. Noor Alam qadri

    Subhanallah Alhamdulillah

  6. Noor Alam qadri

    Alhamdulillah

  7. Safikul

    Nice

  8. Mufti tamjit

    Jazaakallahu khaira

  9. Mufti tamjit

    Nice post thanks